মোবাইল দিয়ে হ্যাকিং শিখুন | মোবাইল হ্যাকিং কোর্স

হ্যাকিং হচ্ছে কোনো সিস্টেম, নেটওয়ার্ক, অ্যাপ্লিকেশন, বা ডিভাইসের সুরক্ষার সিদ্ধান্ত চুরি বা অনুমতি ছাড়াই অন্যদের অবাধ্যতা করার প্রক্রিয়া। এটি মূলত তিনটি ধরণের হতে পারে: ইথিক্যাল হ্যাকিং (যা প্রযুক্তিগত সমস্যার মাধ্যমে সুরক্ষার মান উন্নতি করার জন্য কাজ করে), ক্রিমিনাল হ্যাকিং (অপর ব্যক্তিদের তথ্য চুরি বা ক্ষতির জন্য হ্যাকিং) এবং অন্যদের সাথে মানুষিক যোগাযোগ করতে কাজ করার ব্যবস্থা হ্যাকিং।

মোবাইল হ্যাকিং কোর্স হল যেখানে মানুষদেরকে মোবাইল ডিভাইস সুরক্ষা সম্পর্কে শিখানো হয়। এই কোর্সে ভিন্ন প্রকারের মোবাইল সিস্টেমের সুরক্ষা বিষয়গুলি প্রযুক্তিগত দিক থেকে নিয়ে আলোচনা করা হয়, যার মধ্যে হ্যাকিং, মোবাইল ভাইরাস, মোবাইল অ্যাপ্লিকেশনের সুরক্ষা সম্পর্কে অন্যান্য জিনিস রয়েছে। এই কোর্সে ভালো ভাবে বিষয়গুলি বোঝার জন্য একাধিক ক্লাস, ল্যাব সেশন এবং প্র্যাকটিকাল লাইভ প্রজেক্ট অন্তর্ভুক্ত থাকতে পারে। 

হ্যাকিং কি কত প্রকার ও কি কি

হ্যাকিং হলো সিস্টেম, নেটওয়ার্ক, অ্যাপ্লিকেশন বা ডিভাইসের নিরাপত্তার বাইরে অনুমতি ছাড়া অনুষ্ঠানের অপ্রত্যাশিত অংশের অ্যাক্সেস প্রাপ্তির প্রক্রিয়া। হ্যাকিং প্রক্রিয়াটি বিভিন্ন ধরণের হ্যাকারদের দ্বারা প্রযোজ্য হতে পারে। কিছু প্রধান হ্যাকিং প্রকার নিম্নলিখিত হতে পারে

পাসওয়ার্ড হ্যাকিং এটি একটি সিস্টেমে প্রবেশের জন্য পাসওয়ার্ড প্রাপ্তির প্রক্রিয়া। এটি ধারণা, বৈশিষ্ট্য, বা অ্যাকাউন্টে প্রবেশের জন্য ব্যবহৃত হতে পারে।

ম্যালওয়্যার এটি একটি কম্পিউটারে আক্রমণ করে অপ্রত্যাশিত কার্যকরীতা সম্পাদনের জন্য ব্যবহৃত হতে পারে, যা ব্যবহারকারীর অনুমতি ছাড়াই কাজ করে।

ফিশিং এটি একটি ব্যক্তিগত তথ্য প্রাপ্তির প্রক্রিয়া, যেখানে একটি প্রতারক ব্যক্তিদ্বয়ের সাথে মিথ্যা সংযোগ করে ব্যবহারকারীকে আবার সাইন ইন বা ব্যক্তিগত তথ্য প্রদান করতে অনুরোধ করে।

ডেনিয়াল অব সার্ভিস অ্যাট্যাক এটি একটি নেটওয়ার্কের সেবা প্রত্যাহারের জন্য পর্যাপ্ত হোস্ট অনুমতি দেওয়ার পর সার্ভারের প্রশ্নগুলির অধিকারী হিসেবে ব্যবহৃত হতে পারে।

সোশ্যাল ইঞ্জিনিয়ারিং এটি মানুষের মনোদৃষ্টির ব্যবহার করে ব্যক্তিগত বা গোপন তথ্য অনুধাবনের প্রক্রিয়া।

হ্যাকিং বিভিন্ন উদ্দেশ্যে ব্যবহৃত হতে পারে, যেমন প্রযুক্তি পরীক্ষা, ব্যাকডোর, ধর্মীয় রাজনীতি, গবেষণা ইত্যাদি। হ্যাকিং প্রক্রিয়াটি সাধারণত একটি অপ্রত্যাশিত, অনন্য বা অবৈধ অ্যাক্সেসের প্রতিন

মোবাইল দিয়ে হ্যাকিং শিখুন

হ্যাকিং শেখার সাইট

আপনি কি হ্যাকিং শিখে হ্যাকার হতে চান? তাহলে এই টিউটোরিয়ালে আপনার জন্য, এখানে আমি হ্যাক দিস সাইট নামে একটি ওয়েবসাইট শেয়ার করতে যাচ্ছি যার মাধ্যমে আপনি হ্যাকিং এর উপর একদম শুরু থেকে শুরু করতে পারবেন। অর্থাৎ হ্যাকিং সম্পর্কে আপনি একটা অক্ষরও না জানলে সমস্যা নেই। এই ওয়েবসাইট টি চালু হয়েছিল ২০০৩ সালের আগস্ট মাসের ১০ তারিখে, এটি একটি আমেরিকান সাইট,

ব্যাসিক থেকে অ্যাডভান্স সবাই শিখতে, মজার ব্যাপার হল এখানে ইথিক্যাল হ্যাকিং শিখে এই ওয়েবসাইটই হ্যাক করার চ্যালেঞ্জ দেয়া হবে আপনাকে। হ্যাক করতে পারলে ওয়েবসাইটের Hall of Fame এ আপনার নাম উঠে আসবে।

ওয়েবসাইট লিংকঃ hack this site

এছাড়া আরো অনেক ওয়েবসাইট আছে যেগুলো তে হ্যাকিং শিখানো হয়। যদি সেগুলো প্রয়োজন হয় কমেন্ট অথবা ইনবক্সে মেসেজ দিয়েন তাহলে দিয়ে দিব।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url